Header Ads

চীনের পদ্ধতিতে করোনা রুখতে জেট স্প্রে শুরু কলকাতা পুরসভার! #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশ আর দেশের সাথে তাল মিলিয়ে করোনা সংক্রমন বাড়ছে কলকাতা তথা রাজ্যে। ইতিমধ্যেই রাজ্যসরকার একাধিক ব্যাবস্থা গ্রহন করেছে, চলছে লক ডাউন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন যেন তেন প্রকারেন সংক্রমন রুখতে বদ্ধ পরিকর তিনি। আর এবার চীনের পদ্ধতি অবলম্বন করতে চলেছে রাজ্য সরকার। আগামীকাল থেকে রাসায়নিক জেট স্প্রে শুরু হচ্ছে কলকাতায়।
চিনের ইউহানের দেখানো পথেই করোনা সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধে নামছে কলকাতা।
আজ থেকেই তিলোত্তমার রাস্তায় একসঙ্গে ২০টি বড়মাপের জেট-স্প্রে গাড়ি দিয়ে জীবাণুনাশক রাসায়নিক জলে মিশিয়ে ছড়ানো শুরু হচ্ছে।
উল্লেখ্য, চীন তাঁদের ইউহান শহরে সোডিয়াম হাইপোক্লোরাইড মিশ্রিত স্প্রে ছড়িয়েই ভাইরাসকে ধ্বংস করে মৃত্যুর হার কমিয়ে এনেছিল।
মেয়ব ববি হাকিম জানিয়েছেন,  "কিছুদিন আগে মুখ্যমন্ত্রী দলীয় রাজ্যসভার সাংসদদের তহবিল থেকে ২০টি জেট-স্প্রে গাড়ি দিয়েছিলেন পুরসভাকে। মূলত রাজপথ ধোয়া ও রাস্তার ডিভাইডারের গাছে জল দেওয়ার জন্য ওই গাড়িগুলি ব্যাবহার হওয়ার কথা।
কিন্তু এবার ওই গাড়ির জলে সোডিয়াম হাইপোক্লোরাইড মিশিয়ে শহরের বিভিন্ন ঘনবসতি এলাকায় ছড়ানো হবে।, পাশাপাশি জেট-স্প্রে মেশিন ছাড়াও করোনা সংক্রমিত হতে পারে এমন সন্দেহে চিহ্নিত বহুতলের বিভিন্ন ফ্লোরে ওই রাসায়নিক বিশেষ ধরনের ফগিং মেশিন দিয়ে ছড়িয়ে ভাইরাস ধ্বংস করবেন পুরসভার কর্মীরা।"
মেয়র জানিয়েছেন বিশেষজ্ঞ দলের পরামর্শেই এই উদ্যোগ, তিনি জানতে পেরেছেন এই পদ্ধতিতেই সংক্রমনের মাত্রা কমিয়ে ফেলেছে চীন। সবথেকে প্রথমে জেট স্প্রে করা হচ্ছে বেলেঘাটা আই ডি এবং শহরের বিভিন্ন হাসপাতালের আনাচে কানাচে।
মেয়র ববি হাকিম এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নজরবন্দির আবেদন গোটা রাজ্য জুড়েই করা হোক জেট স্প্রে।

Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.