Header Ads

এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে শুরু করোনা পরীক্ষাকেন্দ্র!

নজরবন্দি ব্যুরো: করোনা নিয়ে আতঙ্ক ক্রমশ বাড়ছে গোটা ভারত জুড়ে। ১৪ ই এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই লকডাউনের পরেও একদিনে ৮৮ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেল গোটা দেশে। সংখ্যাটা এখনও পর্যন্ত সর্বোচ্চ। মানে একদিনে এর আগে দেশে এত করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি।
ফলে বলাই চলে, ভারতে ক্রমে তার থাবা বসান শুরু করেছে করোনাভাইরাস। যেভাবে দেশের প্রশাসন সংক্রমণ রোধ করতে চেয়েছে, তার ফলে পৃথিবীর বিভিন্ন দেশের তুলনায় সংক্রমণের সংখ্যা কম থাকলেও, ধীরে ধীরে সংখ্যা প্রায় ৭০০ ছুঁয়েছে। মৃত্যু হয়েছে ১৭ জনের।

করোনা ঠেকাতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী একাধিক পদক্ষেপ নিয়েছেন। বলা যেতে পারে তিনি একেবারে সামনে দাঁড়িয়ে নেতৃত্ব চালিয়ে যাচ্ছেন। এবার করোনা সংক্রমণ পরীক্ষা করতে এবার নয়া কেন্দ্র হল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ। ইতিমধ্যে মিলেছে কেন্দ্রের ছাড়পত্র। বৃহস্পতিবার থেকেই পরীক্ষাকেন্দ্র শুরু হয়ে গিয়েছে। পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি থেকে COVID-19 টেস্ট কিট এসে পৌঁছে গিয়েছে হাসপাতালে। শুক্রবার থেকে পুরোদমে নমুনা পরীক্ষার কাজ চালু হয়ে গিয়েছে। উত্তরবঙ্গের করোনা আক্রান্তদের পরীক্ষায় এটি একটি বড় পদক্ষেপ বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.