Header Ads

সামাজিক পেনশন নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর!

নজরবন্দি ব্যুরো: কোভিড-১৯ ভাইরাস থেকে দেশের মানুষকে বাঁচাতে ১৪ ই এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল নরেন্দ্র মোদী বলেন,''প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক তখনই বাঁচতে পারবেন, যখন আমরা ঘরের ভিতরে থাকব।
ভাইরাসের সংক্রমণ আটকাতে হবে। ভাঙতে হবে সংক্রমণের শৃঙ্খল। ভারত এমন ধাপে রয়েছে, যেখানে আমাদের পদক্ষেপ ঠিক করে দেবে, কতটা ক্ষতি এড়াতে পারি আমরা। প্রতিটি পদে ধৈর্য ধরতে হবে। লকডাউনে ঘর থেকে না বেরানোর সংকল্প নিন। প্রাণ থাকলে দুনিয়া থাকবে।'' এবার তিনি ঘোষণা করেছেন আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত সারা দেশে লকডাউন থাকবে।

এই ভাইরাসের প্রভাব পড়েছে পশ্চিমবঙ্গে। ইতিমধ্যে বেশকিছু উদ্যোগ নিয়েছেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই ভাইরাস মোকাবিলাতে যে সব পদক্ষেপ নিয়েছে তা প্রশংসার যোগ্য। আজও তিনি রাজ্যের সাধারণ মানুষের সুবিধার্থে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছেন।
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সরকারের তরফে দু-মাসের সামাজিক পেনশন (বিধবাভাতা, জহর পেনশন, জয় বাংলা প্রকল্প-সহ একাধিক সামাজিক প্রকল্প) এক সাথে দেওয়া হবে।
এর আগেই আইসিডিএস এবং মিড ডে মিলের চাল, আলু একইসঙ্গে দিয়ে দেওয়ার ঘোষণা করেছেন তিনি। এদিন মুখ্যমন্ত্রী বলেন, রেশনেও একমাসের পণ্য একবারে দিয়ে দেওয়া হবে।
রেশন দোকানে ভিড় কমানোর জন্যই এই ব্যবস্থা। সেই সঙ্গেই তিনি ঘোষণা করেন রাজ্যে যত রকমের সামাজিক পেনশন প্রকল্প চালু রয়েছে তার টাকা এক সঙ্গে দু-মাসের টাকা পেনশন-প্রাপকদের দিয়ে দেওয়া হবে। একসাথে বেশি টাকা সাধারণ মানুষের হাতে পৌঁছে দেওয়ার জন্যই এই উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। এমনটাই মনে করছে বিশেষজ্ঞরা। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.