Header Ads

সংক্রমণ বাড়লেও এখনও ভারতে গোষ্ঠী সংক্রমণ শুরু করতে পারেনি করোনাঃ স্বাস্থমন্ত্রক।

নজরবন্দি ব্যুরোঃ করোনার দাপট বিশ্ব জুড়ে, ভুগছে ভারতও। চলছে দেশ জুড়ে লক ডাউন।  সার্বিক ভাবে চেষ্টা চলছে কিভাবে করোনা কে রুখে দেওয়া যায়। রাজ্যের পাশাপাশি কেন্দ্রীয় সরকার ২১ দিনের লক ডাউন ঘোষণা করেছে। বিশ্বজুড়ে ১৯৬ টা দেশে ইতিমধ্যেই আক্রান্ত হয়েছেন ৫ লক্ষের বেশি মানুষ;
মারা গেছেন প্রায় ২১ হাজার এবং সুস্থ হয়েছেন ১ লক্ষের কিছু বেশি মানুষ। ভারতেও সংখ্যা বাড়ছে দ্রুতই। মৃত এবং সুস্থ হয়ে বাড়ি ফেরা আক্রান্ত বাদ দিয়ে এই মূহুর্তে চিকিৎসাধীন রয়েছেন ৬৫৮ জন।
অর্থাৎ সংক্রমণ বাড়ছে ভারতেও তবে ব্যাপক আকারে নয়।  আর এই সংক্রমনের গতি রোধ করার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে রাজ্য এবং কেন্দ্রের সরকারের।
কেন্দ্রের স্বাস্থমন্ত্রক আনন্দের না হলেও কিছুটা আশার আলো দেখিয়েছে আজ। কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রকের যুগ্ম সচিব লাভ আগারওয়াল জানিয়েছেন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ঠিক কিন্তু আশার কথা ভারতে এখন করোনা ভাইরাস কমিউনিটি ট্রান্সমিশন শুরু করেনি! অর্থাৎ এখন পর্যন্ত গোষ্ঠী সংক্রমনের খবর নেই ভারতে। তাই সামাজিক দূরত্ব বজায় রাখা খুব জরুরি। ফলে বেশি চিন্তা না করে সরকারের দেওয়া নির্দেশিকাগুলো পালন করা খুবই গুরুত্বপুর্ন। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.