Header Ads

এবার করোনার থাবায় মৃত্যু বৃদ্ধার! মৃতের সংখ্যা ১০

নজরবন্দি ব্যুরো: সময় যত এগোচ্ছে লাফিয়ে লাফিয়ে আমাদের দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬২ । দেশে করোনায় মৃত্যু আরও একজনের। মৃতের সংখ্যা বেড়ে হল ১০। মারণ ভাইরাসের শিকার হয়ে মহারাষ্ট্রের মুম্বইতে মৃত্যু হল ৬৫ বছর বয়সী এক বৃদ্ধার। জানা গিয়েছে, ১৫ মার্চ তিনি আরব আমিরশাহী থেকে ফিরেছিলেন। আরব আমিরশাহী থেকে ফিরে আমেদাবাদ গিয়েছিলেন বলেও খবর। এরপরই অসুস্থ হয়ে পড়েন। মুম্বইয়ের হাসপাতালে ভর্তি ছিলেন।
আজ সেখানেই তাঁর মৃত্যু হয়েছে।
এই পরিস্থিতিতে আশার আলো নিয়ে এলো ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ বা আইসিএমআর। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ জানিয়েছে আবিষ্কার করা সম্ভব হয়নি করোনার ওষুধ। তবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ জানিয়েছে করোনার বিরুদ্ধে লড়াই করা যাবে যে ওষুধ দিয়ে নাম 'হাইড্রক্সি ক্লোরোকুইন', এটি ম্যালেরিয়া ঠেকানোর ড্রাগ। তবে এই ওষুধ ১৫ বছরের নিচে কারো দেহে ইনজেক্ট করা চলবে না।

প্রসঙ্গত, ভারতে তৃতীয় পর্যায়ের সংক্রমণ রুখতে কঠোর দুই সরকার। করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই ২৩ মার্চ বিকেল ৪টে থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত জনতা কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু সহ দেশের ৮০টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে ইতিমধ্যে।  
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.