Header Ads

জনঘনত্বই আতঙ্কের কারন, করোনার মহামারী রুখতে ভারতের পাশে চীন। #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ করোনা সম্পর্কিত আলোচনার জন্য একটা ভিডিও কনফারেন্সের আয়োজন করেছিল চিন। সেখানে অংশ নিয়েছিল ভারত সহ একাধিক দেশের প্রায় ২০০০ প্রতিনিধি। এই আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল এক্টাই জিজ্ঞাসা, কিভাবে মহামারী ছড়িয়ে যাওয়ার মধ্যেও চীন পারল সংক্রমন রুখে দিতে এবং সংক্রমনের মাত্রা কমিয়ে ফেলতে!
জানা যায়, মূলত লক ডাউন এবং রাসায়নিক স্প্রে রয়েছে এর মূলে। ইউহান শহর যেখানে সবথেকে বেশি সংক্রমন হয়েছে চীন সেখানে ব্যাপক হারে সোডিয়াম হাইপোক্লোরাইড মিশ্রিত স্প্রে ছড়িয়েই ভাইরাসকে ধ্বংস করেছে। যার ফলে মৃত্যুর হার কমেছে। চীনের চিকিৎসক দল বিভিন্ন দেশের করা ৮০ টি প্রশ্নের উত্তর দেন। বিশ্ব স্বাস্থ সংস্থার প্রতিনিধিরাও অংশ নিয়েছিলেন এই ভিডিও কনফারেন্সে। 
চীনের বিদেশ মন্ত্রকের উপদেষ্টা জানান, ভারতের পরিস্থিতি নিয়ে তাঁরা উদবিঘ্ন কারন ভারত আর চীনই বিশ্বের সবথেকে জনবহুল দেশ। তাই সর্বশক্তি দিয়ে এই সংক্রমন কে প্রতিরোধ করতে হবে। বিদেশ মন্ত্রকের উপদেষ্টা গেং শুয়াং জানিয়েছেন সর্বশক্তি দিয়ে ভারতের পাশে দাঁড়াবে চীন। মহামারী প্রতিরোধ, ডায়াগনোসিস এবং নিয়ন্ত্রণ, চিকিৎসক দল পাশাপাশি ওষুধ। সবকিছু নিয়েই তাঁরা পাশে দাঁড়াবে ভারতের। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.