Header Ads

করোনা মোকাবিলায় কেন্দ্রের থেকে ১,৫০০ কোটি টাকার প্যাকেজ চাইলেন মুখ্যমন্ত্রী!

নজরবন্দি ব্যুরো: করোনা আতঙ্ক বেশ জাঁকিয়ে বসেছে ভারতে। সেই আতঙ্ক কম-বেশি সব রাজ্যে ছড়িয়ে পড়েছে। আমাদের রাজ্য পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ১০ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যে ১ জনের মৃত্যু হয়েছে।
১৪ ই এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
করোনার দাপট এখনও চলছে গোটা দেশ জুড়ে। জাতির উদ্দেশে ভাষণে নরেন্দ্র মোদী বলেন,''প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক তখনই বাঁচতে পারবেন, যখন আমরা ঘরের ভিতরে থাকব। ভাইরাসের সংক্রমণ আটকাতে হবে। ভাঙতে হবে সংক্রমণের শৃঙ্খল। ভারত এমন ধাপে রয়েছে, যেখানে আমাদের পদক্ষেপ ঠিক করে দেবে, কতটা ক্ষতি এড়াতে পারি আমরা। প্রতিটি পদে ধৈর্য ধরতে হবে। লকডাউনে ঘর থেকে না বেরানোর সংকল্প নিন। প্রাণ থাকলে দুনিয়া থাকবে।''

লকডাউনের কারণে, নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনে রাখা হিড়িক পড়ে যায় গোটা দেশে। পশ্চিমবঙ্গেও সেই ছবি দেখা গিয়েছে। ফলে ভিড় ঠেকাতে পদক্ষেপ করে পুলিশ। পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের থেকে ১৫০০ কোটি টাকার প্যাকেজের দাবি জানালেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় বিভিন্ন এলাকায় দোকানে ভিড় লেগে যায় নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে, ফলে সেখানে লঙ্ঘিত হয় লকডাউনের নিয়ম। যদিও পুলিশ দায়িত্বের সঙ্গে সব দিক সামাল দিচ্ছে।
মুখ্যমন্ত্রী জানান, জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনের কিছু বিষয় নিয়ে রাজ্যের সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে। ৩১ মার্চের পর পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী পদক্ষেপ করা হবে। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.