Header Ads

পরিস্থিতির উপর নজর রাখছে সরকার; লকডাউন না মানলে শীঘ্রই কার্ফু জারি হতে পারে

নজরবন্দি ব্যুরোঃ দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬২! বাইরের দেশ ঘুরে আসা মানুষের থেকেই দেশে ছড়িয়েছে করোনা। দেশ উজাড় হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ইতিমধ্যে করোনা আতঙ্ক ঢুকে পড়েছে বাংলার মানচিত্রে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক কর্মসূচী ঘোষণা করেছেন, নিজে সামনে দাঁড়িয়ে করোনা মোকাবিলায় নেতৃত্ব দিচ্ছেন।
পশ্চিমবঙ্গের বাইরে থেকে আসা ট্রেন বন্ধের অনুরোধে রেলমন্ত্রকে চিঠি দিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যে ভিন রাজ্য থেকে আসা বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হল। করোনা সংক্রমণ রুখতে গতকাল ৫ টা থেকে লকডাউন শুরু হয়েছে রাজ্যে। ফাঁকা রাস্তা-ঘাট দেখলে বোঝা যাবে মানুষ ঠিক কতটা আতঙ্কে আছে।

লকডাউন না মানলে কার্ফু। কার্ফু জারি হতে পারে রাজ্যে। যেখানে প্রয়োজন, সেখানে কার্ফু হতে পারে এমনটাই জানা গিয়েছে নবান্ন সূত্রে। রাজ্যগুলিকে কার্ফু জারি করার পরামর্শ দিয়েছে মোদী সরকার। মানুষ লকডাউন না মানলে সেক্ষেত্রে কার্ফু জারির কথা বলা হয়েছে। লকডাাউন পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক হবে। নবান্নে মুখ্যসচিবের সঙ্গে জেলাশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্স হবে। ভিডিও কনফারেন্সে সিপি-এসপিরা উপস্থিত থাকবেন। বিভিন্ন এলাকার লকডাউন পরিস্থিতি নিয়ে আলোচনা হবে সেই বৈঠকে।  আর তার পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সরকার। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.