Header Ads

যুদ্ধকালীন পরিস্থির মোকাবিলায় রাজ্যের তহবিলে এক কোটি টাকা দিয়ে সাহায্য করল যুব তৃণমূল

নজরবন্দি ব্যুরোঃ করোনা সাথে মোকাবিলা করতে একাধিক আর্থিক প্রকল্পের ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রীর অভিযোগ এই সংকটের সময়ে কেন্দ্রের তরফ থেকে কোন আর্থিক সাহায্য পাওয়া যায়নি। রাজ্য সরকার স্টেট এমার্জেন্সি রিলিফ ফান্ড তৈরি করেছে। সেই ফান্ডে প্রবাসী ভারতীয়, শিল্পপতি-সহ সাধারণ মানুষও আর্থিক সাহায্য করতে পারবে।এই যুদ্ধিকালিন পরিস্থিতির সাথে লড়াই করতে যারা আর্থিক সাহায্য করবেন তাঁদের জন্য একটি অ্যাকাউন্ট নম্বরও দেন মুখ্যমন্ত্রী। স্টেট এমার্জেন্সি রিলিফ ফান্ড , A/C no.. 628005501339 এবং IFSC Code.. ICIC0006280। মুখ্যমন্ত্রীর আবেদনে সারা দিয়েছে রাজনৈতীক দলগুল। বুধবারই একটি টুইট করে যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় তহবিলে টাকা দেওয়ার কথা জানিয়েছেন । যুব তৃণমূল কংগ্রেসের তরফ থেকে এক কোটি টাকা তহবিলে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন কেউ চাইলে চিকিত্সা সামগ্রী দিয়ে সাহায্য করতে পারেন ।
কিন্তু তার জন্য স্বাস্থ্যসচিবের সঙ্গে যোগাযোগ করতে হবে। স্বাস্থ্যসচিবের সঙ্গে যোগাযোগ করার নম্বর- 9051022000। লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় একটি সাংবাদিক বৈঠক ডাকেন। সেখানে তিনি বলেন,সরকারের তরফে দু মাসের বিধবাভাতা, জহর পেনশন, জয় বাংলা প্রকল্প-সহ একাধিক সামাজিক প্রকল্পের তাকা এককালীন দেওয়া হবে। একসঙ্গে আইসিডিএস, মিড ডে মিলের চাল, আলু দেওয়া হয়েছে। এমনকি খাওয়ার জলের সমস্যা হলে সরকারি প্রাণধারা প্রকল্পের জলও বাড়ি-বাড়ি পৌঁছে দেওয়া হবে। যারা রাস্তায় থাকেন তাঁদের জন্য থাকার জায়গার ব্যবস্থা করা হয়েছে।
 নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সবার কাছে পৌঁছে দিতে বেশকিছু যানবাহনের ব্যবস্থাও আছে। এই সমস্ত কাজের জন্য বাইরে বেড়িয়েছে হোম ডেলিভারি সংস্থার কর্মীরা। তাঁদের হেনস্থার স্বসীকার হতে হয়েছে। যাতে তাঁদের আর হেনস্থা না হতে হয় সেই দিকে খেয়াল রেখে বিশেষ পাসের ব্যবস্থা করা হয়েছে।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.